নিউজ এন্ড ইভেন্টস

সেপ্টম্বর

স্কুল ড্রেস ও শিক্ষা উপকরণ বিতরণ

11:58 AM - 11:58 AM   

ইমাম গায্যালী গার্লস স্কুল এন্ড কলেজে মেধাবী অস্বচ্ছল ছাত্রীদের স্কুল ড্রেস ও শিক্ষা উপকরণ বিতরণ

ইমাম গায্যালী গার্লস স্কুল এন্ড কলেজের মাধ্যমিক শাখার অস্বচ্ছল পরিবারের মেধাবী ছাত্রীদের মাঝে স্কুল ড্রেস, স্কুল ব্যাগ, জ্যামিতি বক্স,খাতা,কলম ও নগদ টাকা সহ বিভিন্ন শিক্ষা উপকরণ গতকাল প্রতিষ্ঠানের হলরুমে বিতরণ করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড পাবনা শাখার ভাইস প্রেসিডেন্ট খলিলুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাবনা সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো: ওয়াহিদুজ্জামান। প্রতিষ্ঠানের অধ্যক্ষ সুরাইয়া সুলতানার সভাপতিত্বে এবং সহকারি শিক্ষক ও দরিদ্র ছাত্রী বাছাই কমিটির সদস্য রিজিয়া খাতুন এবং হাবিবা খানমের সার্বিক ব্যবস্থাপনায় অন্যন্যদের মধ্যে বক্তব্য রাখের সহকারি প্রধান শিক্ষক আইয়ুব হোসেন খান, অভিভাবক ডলি খাতুন। অনুষ্ঠানে শতাধিক শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।প্রধন অতিথি তার বক্তব্যে ছাত্রীদেরকে বাল্য বিবাহ এর বিরুদ্ধে রুখে দাড়াতে বলেন ।

নভেম্বর

বিজয় ফুল তৈরি প্রতিযোগিতায় সাফল্য

12:09 PM - 12:09 PM   

বিজয় ফুল তৈরি প্রতিযোগিতায় জেলা পর্যায়ে আমাদের শিক্ষার্থীরা ২টি ইভেন্টে প্রথম ও ১টি ইভেন্টে ২য় হয়েছে হয়ে জেলা প্রশাসক মহোদয়ের কাছ থেকে পুরস্কার গ্রহন করছে। বিভাগীয় পর্যায়ে ওদের জন্য দোয়া আশা করছি। উল্লেখ্য ওরা উপজেলা পর্যায়ে ৯টি ইভেন্টে ১ম ২য় ৩য় স্থান অর্জন করে ছিল।

Image may contain: 6 people, people smiling, people standing

 

সেপ্টম্বর ২৬

সাক্ষরতা দিবস- ২০২০

01:45 PM - 01:45 PM   

আলহামদুলিল্লাহ। সাক্ষরতা দিবস- ২০২০ জেলা প্রশাসন এর উদ্যোগে আয়োজিত রচনা প্রতিযোগিতায় আমাদের শিক্ষার্থীরা ১ম ২য় পুরস্কারের সহ ৩টি পুরস্কার অর্জন করে। ধন্যবাদ ছাত্রীদের ও সহযোগী শিক্ষকদের এবং কৃতজ্ঞতা জেলা প্রশাসক মহোদয় ও উপ আনুষ্ঠানিক কর্মকর্তাকে।

নভেম্বর ২৪

টিউশন ফি দিতে হবে সরকারি স্কুলের শিক্ষার্থীদেরও

12:49 PM - 12:49 PM   

টিউশন ফি দিতে হবে সরকারি স্কুলের শিক্ষার্থীদেরও

 

এমপিওভুক্ত ও ননএমপিও স্কুলের শিক্ষার্থীদের মতই টিউশন দিতে হবে সরকারি মাধ্যমিক স্কুলের শিক্ষার্থীদেরও। টিউশন ফিয়ের সাথে বেসরকারি কর্মচারী ফি ও আইসিটি ফি নিতে পারবে সরকারি স্কুলগুলো। সরকারি স্কুলের শিক্ষার্থীদের টিউশন ফি আদায়ে এ নির্দেশনা দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। অধিদপ্তর থেকে এ বিষয়টি জানিয়ে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সরকারি মাধ্যমিক বিদ্যালয়গুলো শিক্ষার্থীদের কাছ থেকে টিউশন ফিসহ অত্যাবশ্যকীয় বেসরকারি কর্মচারী ফি ও আইসিটি বা কম্পিউটার ফি গ্রহণ করবে, কিন্তু অ্যাসাইনমেন্ট, টিফিন, পুনঃভর্তি, গ্রন্থাগার, বিজ্ঞানাগার, ম্যাগাজিন ও উন্নয়ন বাবদ কোনো ফি গ্রহণ করতে পারবে না। অন্য কোন ফি নেয়া হলে তা ফেরত দেবে। এছাড়াও অন্য কোনো ফি যদি অব্যয়িত থাকে তা একইভাবে ফেরত দেবে। তবে যদি কোন অভিভাবক চরম আর্থিক সংকটে পড়েন, তাহলে তার সন্তানের টিউশন ফিয়ের বিষয়টি শিক্ষা প্রতিষ্ঠান কর্তৃপক্ষ বিশেষ বিবেচনায় নেবেন। কোনো শিক্ষার্থীর শিক্ষাজীবন যেন ব্যহত না হয় সে বিষয়ে যত্নশীল হতে হবে।


 

এর আগে গত ১৮ নভেম্বর এমপিওভুক্ত ও ননএমপিও স্কুলের শিক্ষার্থীদের টিউশন ফি আদেয়ের নির্দেশনা দেয় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। নির্দেশনায় অধিদপ্তর বলে, করোনার বন্ধেও এমপিওভুক্ত ও নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠানগুলো শিক্ষার্থীদের কাছ থেকে টিউশন ফি নিতে পারবে। তবে, পুনঃভর্তি, গ্রন্থাগার, বিজ্ঞানাগার, ম্যগাজিন বা উন্নয়ন ফিয়ের মত অনুষাঙ্গিক ফি আদায় করতে পারবে না।  আর ইতোমধ্যে শিক্ষার্থীদের কাছ থেকে কোন প্রতিষ্ঠান এসব ফি আদায় করে থাকলে তা ফেরত দেবে বা টিউশন ফিয়ের সাথে তা সমন্বয় করবে। কোন অভিভাবক চরম আর্থিক সংকটে থাকলে তার সন্তানের টিউশন ফিয়ের বিষয়ে শিক্ষা প্রতিষ্ঠান কর্তৃপক্ষ বিশেষ বিবেচনায় নেবে। কোন শিক্ষার্থীর শিক্ষা জীবন যাতে ব্যহত না হয় সে বিষয়ে যত্নশীল হতে বলা হয়েছিল শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে।

জানুয়ারী

নতুন বই প্রদান 2021

01:05 PM - 01:05 PM   

আলহামদুলিল্লাহ। আজ ১ জানুয়ারি ২০২১ মাননীয় প্রধানমন্ত্রী ও শিক্ষা মন্ত্রী মহোদয়ের সহযোগিতায় স্বাস্থ্য বিধি মেনে এই করোনা প্যান্ডামিকের মাঝেও শিক্ষার্থী ও অভিভাবকদের হাতে নতুন বই তুলে দিতে পেরে আমরা শিক্ষক শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ আনন্দিত। উপস্থিত থেকে শিক্ষার্থীদের উৎসাহিত করেন প্রধান অতিথি জনাব এস এম মোসলেম উদ্দিন জেলা শিক্ষা অফিসার স্যার এবং জনাব ওয়াহেদুজ্জামান স্যার উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এবং অধ্যাপক আক্তারুজ্জামান স্যার। গভর্নিং বডির সম্মানিত সভাপতি মহোদয় সহ সকলে অভিভাবক ও শিক্ষার্থীদের মাঝে নতুন বই মাক্স ও ব্যাগ প্রদান করেন। শেষে নতুন বছরের প্রথম দিন সকলকে মিষ্টি মুখ করানো হয়।

Image may contain: 4 people, people standing